The Prime News

মেডিকেল রেকর্ড নিয়ে ডেমোক্রেট রিপাবলিকান কথার লড়াই

ডেমোক্রেট প্রার্থী কমালা হ্যারিস বিভিন্ন ইস্যুতে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে কড়া চ্যালেঞ্জ জানাচ্ছেন। তিনি নিজের মেডিকেল রেকর্ড প্রকাশ করেছেন, যেখানে বলা হয়েছে যে, তিনি চমৎকার স্বাস্থ্যের অধিকারী এবং প্রেসিডেন্ট হিসেবে শারীরিকভাবে যোগ্য। এ তথ্য প্রকাশের পর, তিনি ট্রাম্পের স্বাস্থ্যের রেকর্ড নিয়ে প্রশ্ন তুলেছেন এবং বলেন, ডোনাল্ড ট্রাম্প তার স্বাস্থ্যগত রেকর্ড প্রকাশ করতে চান না, যা স্বচ্ছতার অভাবের ইঙ্গিত দেয়। কমালা হ্যারিস আরও বলেন, ট্রাম্প চান না যে যুক্তরাষ্ট্রের মানুষ জানতে পারুক তিনি প্রেসিডেন্ট হিসেবে শারীরিকভাবে যোগ্য কিনা।

ট্রাম্পের প্রচারণা শিবির থেকে জানানো হয়েছে যে, ট্রাম্পের স্বাস্থ্যের অবস্থা ভালো এবং তিনি প্রচারণা নিয়ে খুব ব্যস্ত সময় পার করছেন। তবে ট্রাম্প নিজে তার মেডিকেল রেকর্ড প্রকাশ না করলেও, তার চিকিৎসকের বক্তব্য উদ্ধৃত করে প্রচারণা টিম জানায় যে, ট্রাম্প চমৎকার স্বাস্থ্যের অধিকারী।

হোয়াইট হাউস থেকে কমালা হ্যারিসের একটি মেডিকেল রিপোর্ট প্রকাশিত হলে এই বিতর্কের সূত্রপাত হয়। ওই রিপোর্টে বলা হয়েছে, কমালা হ্যারিস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য শারীরিক ও মানসিকভাবে পুরোপুরি যোগ্য। তার চিকিৎসক ডা. জোশুয়া সিমনস তিন বছর ধরে তার চিকিৎসা করে আসছেন এবং বলেন, কমালা অবিস্মরণীয় স্বাস্থ্যের অধিকারী।

কমালা হ্যারিসের প্রচারণা টিমের একজন মুখপাত্র ট্রাম্পকে তার মেডিকেল রেকর্ড প্রকাশ করার আহ্বান জানান। তবে ট্রাম্পের প্রচারণা টিম এসব অভিযোগকে উড়িয়ে দিয়ে বলছে যে, ট্রাম্পের স্বাস্থ্য এক্সিলেন্ট।

এদিকে প্রেসিডেন্ট নির্বাচনে ৭৮ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্পের বয়স এবং মানসিক সুস্থতা নিয়ে ডেমোক্রেটরা ক্রমাগত আক্রমণ করে চলেছেন, যেমনটা রিপাবলিকানরা বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ক্ষেত্রে করেছিলেন। নির্বাচিত হলে ট্রাম্প যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন, যার মেয়াদ শেষে তার বয়স হবে ৮২ বছর।

ট্রাম্পের প্রচারণা বিষয়ক যোগাযোগ পরিচালক স্টিভেন চিউং বলেন, ট্রাম্প তার চিকিৎসকের কাছ থেকে আপডেট প্রকাশ করেছেন এবং তার চিকিৎসা চলেছে পেনসিলভ্যানিয়ার বাটলারে একটি হত্যাচেষ্টার পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *