The Prime News

কুশিয়ারা নদীতে হারিয়ে যাওয়া নৌকা বাইচ অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদক:

গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী নৌকা বাইচ শেরপুর কুশিয়ারা নদীতে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ অক্টোবর) মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরে হামরকোনা গ্রামবাসীর উদ্যোগে এই নৌকা বাইচ প্রতিযোগিতায় সিলেট বিভাগের সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার থেকে মোট ১৪টি নৌকা অংশগ্রহণ করে। এ সময় নদীর তীরে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ ও আনন্দ উল্লাসে মেতে উঠেন প্রায় লক্ষাধিক মানুষ।

প্রতিযোগিতায় বাড়তি আকর্ষণ হিসেবে দেখা গিয়েছে বিভিন্ন ধরনের রঙ-বেরঙের নৌকায় মানুষদের আনন্দ উপভোগ করা। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে উৎসবের আমেজে নৌকা বাইচ প্রতিযোগিতা আরও বেশি পরিপূর্ণতা পেয়েছে ।

এ সময় প্রতিযোগীতায়-কর্নেল আহমেদ কর্নেল এর সভাপতিত্বতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক এমপি এম নাসের রহমান, জেলা বিএন পির প্রথম সাধারন সম্পাদক ফখরুল ইসলাম, এলো মিয়া, ১নং খলিলপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু মিয়া চৌধুরী, উপজেলা বিএনপি সাধারন সম্পাদক মারুফ আহমেদ, পৌর বিএনপির ভারপ্রাপ্ত উপ-সাধারন সম্পাদক সারোয়ার মজুদার ইমন, মৌলভীবাজার জেলা ছাত্রদলের আকিদুর রহমান সুহান, এম এস আলম, খালেদ মিয়া, নছির আহমদ, ইকবাল আহমদ,  ছাত্রদল নেতা মুদরত আহমেদ মোহন প্রমুখ।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে মোট ৪টি নৌকা অংশগ্রহণ করে। এরমধ্যে চ্যাম্পিয়ন হিসেবে রাজনগরের শাহ-মোস্তফার তরী ১ম পুরস্কার মোটরসাইকেল বিজয়ী হয়। রানার্সআপ হিসেবে ২য় পুরস্কার ১টি ফ্রিজ বিজয়ী হয় নবীগঞ্জের শাহপরানের তরী ও ৩য় পুরস্কার ১টি এলইডি টেলিভিশন বিজয়ী হয় শেরপুরের কুশিয়ারার তরী। এ সময় ৪র্থ হিসেবে ১টি মোবাইল বিজয়ী হয় ওসমানীনগরের কানাইশাহর তরী নামের একটি নৌকা। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের নিকট পুরস্কার প্রদান করা হয়।

নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করতে আসা দর্শকরা জানান, হারিয়ে যাওয়া গ্রাম-বাংলার ঐতিহ্যবাহি এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন যেনো আগামীতে অব্যাহত থাকে এমনটাই আশা ও প্রত্যাশা।

 

Check Also

The Prime News

তালামীযে ইসলামিয়া শেরপুর আঞ্চলিক শাখার  কমিটি গঠন।

প্রাইম নিউজ ডেস্ক: বাংলাদেশ আঞ্জুমানে তালামীযে ইসলামিয়া শেরপুর আঞ্চলিক শাখা গঠনে কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *