The Prime News

লিবিয়ার বিমানবন্দরে ১৩ ঘণ্টা আটক: নাইজেরিয়ার জাতীয় দলের খেলা বয়কটের সিদ্ধান্ত

The Prime Newsসম্প্রতি নাইজেরিয়ার জাতীয় ফুটবল দল, সুপার ঈগলস, একটি গুরুতর পরিস্থিতির মুখোমুখি হয়েছে যখন তারা লিবিয়ার আল-আব্রাক বিমানবন্দরে ১৩ ঘণ্টারও বেশি সময় ধরে আটকে ছিল। তারা আফ্রিকা কাপ অফ নেশন্স (AFCON) বাছাইপর্বের খেলায় অংশ নিতে লিবিয়ায় পৌঁছানোর পরই এই সমস্যায় পড়ে। লিবিয়ান কর্তৃপক্ষ তাদের বিমানবন্দর থেকে বের হওয়ার অনুমতি দেয়নি। খেলোয়াড়দের কোনো খাবার, পানি বা বিশ্রামের সুযোগও দেওয়া হয়নি, যা তাদের জন্য কঠিন হয়ে ওঠে। বায়ার লেভারকুসেনের স্ট্রাইকার ভিক্টর বোনিফেস সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করে জানান যে তারা দীর্ঘ সময় ধরে কোনো খাবার, পানি বা ঘুমানোর জায়গা ছাড়াই আটকে ছিলেন।

 

নাইজেরিয়া গত সপ্তাহে নিজেদের মাঠে লিবিয়ার বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছিল এবং এবারের ম্যাচটি ছিল ফিরতি লেগ। কিন্তু, লিবিয়ায় পৌঁছানোর পর তাদের এমন অপ্রীতিকর অবস্থার সম্মুখীন হতে হয়, যা নিয়ে খেলোয়াড় এবং ফুটবলপ্রেমীরা বেশ উদ্বিগ্ন। লিবিয়ান কর্তৃপক্ষ কেন তাদের আটকায়, তার সঠিক কারণ পরিষ্কার নয়, তবে এটি সম্ভবত দুই দেশের মধ্যকার পূর্ববর্তী রাজনৈতিক বা ক্রীড়া সম্পর্কের কোনো জটিলতার কারণে হতে পারে।

 

এই ঘটনার পর নাইজেরিয়া দল খেলা বয়কট করার সিদ্ধান্ত নেয় এবং দেশে ফিরে আসার উদ্যোগ নেয়। এই পরিস্থিতি পুরো ফুটবল বিশ্বের দৃষ্টি আকর্ষণ করেছে, এবং আফ্রিকা কাপ অফ নেশন্স টুর্নামেন্টের ওপর এর প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।

The Prime News

Check Also

The Prime News

বাংলা টাইগার্সের নজর এবার বিপিএলে, তিনটি আন্তর্জাতিক লিগে অংশগ্রহণের পর নতুন লক্ষ্য

বাংলা টাইগার্স বিশ্বের তিনটি লিগে, বিপিএলে দল গড়ার পরিকল্পনা বাংলাদেশের ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *